ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪ | কার্তিক ৩ ১৪৩১
ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪       
Shruhid Tea

ইসরায়েলি বিমান হামলায় হাসান নাসরুল্লাহ নিহত: হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক বঙ্গবাণী

প্রকাশিত: ১৮:১৩, ২৮ সেপ্টেম্বর ২০২৪

ইসরায়েলি বিমান হামলায় হাসান নাসরুল্লাহ নিহত: হিজবুল্লাহ

সৈয়দ হাসান নাসরুল্লাহ। ফাইল ছবি

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান সৈয়দ হাসান নাসরুল্লাহর নিহতের তথ্য নিশ্চিত করেছে সংগঠনটি। আজ শনিবার এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে হিজবুল্লাহ। এতে বলা হয়, গতকাল শুক্রবার বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়েছেন তিনি। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়। এর আগে ইসরায়েল দাবি করে, হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করেছে সামরিক বাহিনী। গতকাল শুক্রবার বৈরুতে চালানো বিমান হামলায় তাঁর মৃত্যু হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে জানায়, ‘হাসান নাসরুল্লাহ আর বিশ্বে সন্ত্রাসী কার্মকাণ্ড চালাতে পারবেন না। শুক্রবার সন্ধ্যায় বৈরুতে বিমান হামলার মাধ্যমে তাঁকে হত্যা করা হয়েছে। এ হামলায় তিনি ছাড়াও নিহত হয়েছেন হিজবুল্লাহর দক্ষিণ ফ্রন্টের কমান্ডার।’ 

এদিকে ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র শাখার কমান্ডার মোহাম্মদ আলী ইসমাইল নিহত হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

এ হামলাকে রাষ্ট্রীয় মদদপুষ্ট সন্ত্রাসবাদ বলে মন্তব্য করেন ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। আর তেহরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, হামলায় তেল আবিব ওয়াশিংটনের দেওয়া ৫ হাজার পাউন্ডের বাঙ্কার বাস্টার বোমা ব্যবহার করেছে।

বঙ্গবাণীডটকম/এমএস

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত