ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪ | কার্তিক ৩ ১৪৩১
ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪       
Shruhid Tea

ফরিদপুরে নকল স্যালাইন কারখানায় অভিযান

ফরিদপুর প্রতিনিধি বঙ্গবাণী

প্রকাশিত: ২০:০৪, ১৫ মে ২০২৪

ফরিদপুরে নকল স্যালাইন কারখানায় অভিযান

ছবি-সংগৃহীত

ফরিদপুর একটি কারখানায় অভিযান চালিয়ে নকল স্যালাইন তৈরির সামগ্রী পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় ‘রুপা ফুড প্রডাক্টস’ এ এই অভিযান চালানো হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানা ও গোডাউন সিলগালা করে দেন। পাশাপাশি নকল পণ্য উৎপাদন করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়। 

১৪ মে মঙ্গলবার রাতে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর দেয়া তথ্যের ভিত্তিতে ফরিদপুর জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদার এর সার্বিক সহযোগিতায় এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালায়।

উক্ত কারখানায় নকল খাবার স্যালাইন তৈরি করা হচ্ছিল। স্যালাইনের মোড়ক হুবহু এসএমসির মোড়কের মতই। দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী মাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং দুই লাখ টাকা জরিমানা করা হয়। এসময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আদালতকে সহায়তা করেন।

ফরিদপুর জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শাহাদাত হোসেন জানান, এনএসআই এর দেয়া তথ্যের ভিত্তিতে কানাইপুরের রুপা ফুড প্রোডাক্টসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। নকল খাবার স্যালাইন তৈরির অপরাধে প্রতিষ্ঠানটির কারখানা ও গোডাউন সিলগালা করে দেওয়া হয়। এসময় দুই লাখ টাকা জরিমানাও করা হয়।

বঙ্গবাণীডটকম/এমএস

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত