ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | আশ্বিন ৪ ১৪৩১
ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪       
Shruhid Tea

ফরিদপুরে প্রতিমা ভাঙচুর করায় ভারতীয় নাগরিক গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি বঙ্গবাণী

প্রকাশিত: ১৯:২৮, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ফরিদপুরে প্রতিমা ভাঙচুর করায় ভারতীয় নাগরিক গ্রেফতার

সঞ্জিত বিশ্বাস। ছবি-সংগৃহীত

ফরিদপুরের ভাঙ্গায় মন্দিরে প্রতিমা ভাঙচুরের অভিযোগে সঞ্জিত বিশ্বাস (৪৫) নামে এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে জেলা পুলিশ। রবিবার (১৫ সেপ্টেম্বর) মন্দিরের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার (১৬ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন ভাঙ্গা বাজারের হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। এমন সংবাদে রবিবার সকালে থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে। পরবর্তীতে জেলা পুলিশ সুপার ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে দেখেন— হরি মন্দিরের কার্তিক ঠাকুরের হাতের আঙুল—ময়ূরের গলা মোচড়ানো, ঘোড়ার কান ও আঙুল, অসুরের হাতের আঙুল এবং কালি মন্দিরের গণেশের হাতের আঙুল ও শুঁড় ভাঙা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরিদর্শনের সময় ঘটনাস্থলে উপস্থিত সনাতন ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে মতবিনিময় করে প্রয়োজনীয় নির্দেশনা দেন পুলিশ সুপার। এ ঘটনায় তদন্তকালে কালি মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের ওপর শয়নরত অবস্থায় একজন ও খাটের পাশে মাটিতে আরেক ব্যক্তিকে দেখা যায়। জিজ্ঞাসাবাদে একজনকে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন।

অপর ব্যক্তির নাম—পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি কোনও সদুত্তর দিতে পারেননি। এতে সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবদে ওই ব্যক্তি একবার বাংলা এবং একবার হিন্দি ভাষায় কথা বলেন। তার নাম সঞ্জিত বিশ্বাস (৪৫)। পিতা—নিশি কান্ত বিশ্বাস, সাং—নদীয়া এবং ভারতীয় নাগরিক বলে জানায়। গ্রেফতার সঞ্জিত বিশ্বাসকে ভাঙ্গা থানার (জিডি নং— ৬১৮) সোমবার ফৌ.কা.বি. ১৫১ ধারা মোতাবেক আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তদন্ত অব্যাহত আছে বলেও জানায় পুলিশ।

বঙ্গবাণীডটকম/এমএস

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত